সাব্বিরকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিল বিসিবি

অবশেষে গুঞ্জনই সত্য প্রমাণ হলো। ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে খেলার সময় দর্শক পিটিয়ে বড় শাস্তি পেলেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান। দর্শক পিটিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন মারকুটে এই ব্যাটসম্যান।

সাব্বিরকে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির ঘোষণা অনুযায়ী নতুন বছরের প্রথম দিনই রায় আসার কথা ছিল সাব্বির রহমানের সাজার। যার ফলে দুপুর থেকেই সাংবাদিকদের ভিড় বাড়তে থাকে বিসিবি সভাপতির কর্মস্থল বেক্সিমকোতে। লম্বা সময় অপেক্ষার পর সাংবাদিকদের সামনে আসেন বিসিবি প্রধান নাজমুল হাসান। এসময় সাব্বির রহমানের বিরুদ্ধে বিসিবির নেওয়া সিদ্ধান্তের কথা গণমাধ্যমের সদস্যদের কাছে জানান তিনি।

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাব্বির নতুন বছর থেকে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আর থাকছেন না বলে তিনি নিশ্চিত করেন। দর্শকের গায়ে হাত ওঠানোর মতো গুরুতর অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁকে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে বলে জানান তিনি। শুধু কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েই রেহাই পাননি সাব্বির। এর জন্য ২০ লাখ টাকা জরিমানার পাশাপাশি ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটেও নিষিদ্ধ করা হলো তাকে।

প্রসঙ্গত জাতীয় লিগের শেষ রাউন্ড চলাকালীন সময় নিজের ঘরের মাঠ রাজশাহীতে সাব্বিরকে উদ্দেশ্য করে গ্যালারির দর্শক সারি থেকে কটাক্ষ করা হলে, পরবর্তীতে অন-ফিল্ড আম্পায়ারদের অনুমতি নিয়ে মাঠের বাইরে গিয়ে ঐ দর্শককে ডেকে এনে সাইডস্ক্রিনের পেছনে নিয়ে তাঁকে শারীরিকভাবে নির্যাতন করেন সাব্বির।

বিষয়টি ম্যাচ রেফারির নজরে আসলে শুনানির জন্য সাব্বিরকে ডাকা হলে আরও ক্ষেপে যান সাব্বির। বিরক্তিকর মনোভাব প্রকাশ করে এক পর্যায়ে ম্যাচ রেফারি ও সংশ্লিষ্ট অফিসিয়ালদের কটু ভাষায় কথা বলেন তিনি। এমনকি বিসিবির কাছে বিষয়টি নিয়ে জানানো হলে তাদের দেখে নিবেন বলেও এক ধরণের হুমকি দেন সাব্বির।

তবে হুমকি দিয়ে বাঁচতে পারেননি এই ব্যাটসম্যান। বরং তা আরও হিতে বিপরীত হয়েছে তার জন্য। বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার ফলে বড় ধরণের সাজা দিয়েই ২০১৮ সাল শুরু হলো তার।
আজকের বাজার: সালি / ০১ জানুয়ারি ২০১৮