সাব্বিরের বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ

সাব্বির রহমান, নানা কারণে বারবারই নেতিবাচকভাবে আলোচনায় এসেছেন তিনি। তবে এবারের অভিযোগটা দর্শকের সাথে। চট্টগ্রামে সাব্বির রহমানের বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ উঠেছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ করে জাতীয় ক্রিকেট লিগ খেলতে চট্টগ্রাম গিয়েছিলেন সাব্বির রহমান। তবে বিপিএলের মতো সেখানেও ছিলেন ফ্লপ। জাতীয় লিগের শেষ রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে ম্যাচে মাত্র শূন্য রানে আউট হোন তিনি। এই ম্যাচ চলাকালীন সাব্বিরকে কোনো এক দর্শক গালি দেয়। সাব্বির ফিল্ড আম্পায়ারদের অনুমতি নিয়ে কিছু সময়ের জন্য মাঠের বাইরে যান। এরপর সেই দর্শককে ডেকে এনে সাইড স্ক্রিনের পিছনে মারধর করেন। ঘটনাটি মাঠের আম্পায়ার ও ম্যাচ রেফারির কানে পৌঁছায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি বিষয়টি নিশ্চিত করে। যার ফলে ম্যাচ রেফারি তার রিপোর্টে সাব্বিরের বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ আনেন।

তবে শুধু দর্শক পেটানোর অভিযোগই নয়! ম্যাচ শেষে ম্যাচ রেফারি ও আম্পায়ারদের সঙ্গেও বাজে আচরণ করেছিলেন সাব্বির। ম্যাচ রেফারির দর্শক পিটানোর অভিযোগের সাথে বাজে আচরণের বিষয়টিও তাঁর রিপোর্টে লিখেছেন। অভিযোগ সত্য প্রমাণিত হলে কঠিন শাস্তির মুখোমুখি হবেন সাব্বির।

বিষয়টি সম্পর্কে অবগত আছে বিসিবি। এ বিষয়ে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা বিষয়টি ম্যাচ রেফারির রিপোর্ট থেকে জেনেছি। এ ধরনের আচরণ জাতীয় দলের কোনো ক্রিকেটারের কাছ থেকে কাম্য নয়। এমন ঘটনা বিসিবিকে বিব্রত করে। এখন পর্যন্ত কোনও ক্রিকেটারকেই ছাড় দেয়া হয়নি। কি ধরনের শাস্তি হবে সেটা কমিটিই সিদ্ধান্ত নিবে। ক্রিকেটের সুনাম নষ্ট হলে আমরা কাউকেই ছাড় দিব না। তবে যারা জাতীয় দল প্রতিনিধিত্ব করে তাদেরতো বুঝতে হবে যে কি করতে হয় আর কি করতে হয় না।’

এই অভিযোগের শাস্তি হিসেবে কমপক্ষে পাঁচ লাখ টাকা পর্যন্ত জরিমানা ও ঘরোয়া লীগে একাধিক ম্যাচে নিষিদ্ধ হতে পারেন সাব্বির রহমান।
আজকের বাজার: সালি / ২৮ ডিসেম্বর ২০১৭