সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সূচকের সঙ্গে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, দর কমেছে ১৯১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯১৪ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৬১ কোটি ৩৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৮৫৩ কোটি টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৪.২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪১৫৭.৪২ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮২টির, কমেছে ১৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দর। আজ সিএসইতে ৬০ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।