সৌম্যকে ছাড়াই ব্যাটিং লাইনআপ তৈরি করেছেন ডোমিঙ্গো

পাকিস্তানে টি-টোয়েন্টি শেষে দেশে ফিরে এসেছিল বাংলাদেশ দল। এবার এ মাসের এক মাত্র টেস্ট খেলতে ফের পাকিস্তান যাবে টাইগাররা। দলে একাধিক পরিবর্তন হলেও ব্যাটিং অর্ডার নিয়ে চিন্তিত নন কোচ রাসেল ডমিঙ্গো। বাংলাদেশের কোচ নিজের মতো করে সাজিয়েছেন ব্যাটিং অর্ডার। মাঠে নামার আগে গণমাধ্যমে তা জানাতে পিছপা হননি ডমিঙ্গো।

স্বাভাবিকভাবেই ওপেনিং পজিশনে আসছে পরিবর্তন। তামিম ইকবাল দলে ফেরায় একটি জায়গা নিয়ে কোনো সংশয় নেই। তার সঙ্গে ইনিংস শুরু করবেন কে? স্কোয়াডে তামিম বাদে আছেন দুই ওপেনার, সাইফ হাসান ও সৌম্য সরকার। সৌম্যকে দলে নিলেও তাকে একাদশের বাইরে রাখতে চাচ্ছে টিম ম্যানেজম্যান্ট। ফলে এবার পাকিস্তান সফরে সাইফের অভিষেক হচ্ছে নিশ্চিত।

ডমিঙ্গো বলেন, ‘এই মুহূর্তে মুমিনুল চার নম্বরে ব্যাটিং করবে। তাকে আমরা সেখানে রাখতে চাচ্ছি। শান্তকে আমরা তিনে দেখতে চাচ্ছি এবং তামিমের সঙ্গী হয়ে ইনিংস শুরুর দায়িত্ব সামলাবে সাইফ হাসান। মিথুন ও রিয়াদকে (মাহমুদউল্লাহ) পাঁচ ও ছয় নম্বরে দেখা যাবে এবং লিটন খেলবে সাতে।’

ব্যাটিং অর্ডার নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে সাম্প্রতিক সময়ে। এবার রাওয়ালপিন্ডি টেস্টে নতুন পরীক্ষায় নামতে যাচ্ছেন ব্যাটসম্যানরা।

আজকের বাজার/আরিফ