সোমবার আবারও ত্রাণ বিতরণে যাবে বিসিবি

আসছে বিপিএলের পঞ্চম আসরকে সামনে রেখে পরিকল্পনা করা হয়েছিল জম্পেশ উদ্বোধনী অনুষ্ঠানের। ঐ অনুষ্ঠানে বলিউড মাতানো তারকাদেরও উপস্থিত থাকার কথা ছিল।

তবে দেশের বন্যা পরিস্থিতির কারণে সেই উদ্বোধনী অনুষ্ঠান বাতিল ঘোষণা করে বিসিবি। সেই সাথে উদ্বোধনী অনুষ্ঠানের বাজেটের পুরো অংশ দেশের বন্যাদুর্গত এলাকার মানুষদের পেছনে ব্যয় করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এরই ধারাবাহিকতায় আগামী সোমবার (২৫ সেপ্টেম্বর) ত্রাণ বিতরণ করতে যাচ্ছে বিসিবি। দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে এটি হবে তৃতীয় দফা ত্রাণ বা অনুদান বিতরণ।

এর আগে ২৫ আগস্ট বিসিবির পক্ষ থেকে সিরাজগঞ্জের দুর্গম এক বন্যাদুর্গত এলাকায় ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছিল। এর কিছুদিন পরই প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা অনুদান প্রদান করে নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সোমবার ত্রাণ বিতরণ করা হবে মানিকগঞ্জের ঘিওরে। ঐ এলাকার সংসদ সদস্য দেশের জার্সি গায়ে দীর্ঘ সময় ক্রিকেট খেলা সাবেক ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয়। ত্রাণ বিতরণের সময় বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও উপস্থিত থাকবেন বিশ্বের অন্যতম সেরা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এ ব্যাপারে একটি অনলাইন সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন নাঈমুর রহমান দুর্জয় নিজেই।

মানবতার ডাকে সাড়া দিয়ে বিসিবির এগিয়ে আসা এবারই প্রথম নয়। অতীতেও বেশ কয়েকবার এরকম প্রশংসনীয় উদ্যোগে এগিয়ে আসতে দেখা গেছে দেশের সবচেয়ে প্রভাবশালী এ ক্রীড়া সংস্থাকে। এমনকি দেশের পিছিয়ে থাকা ক্রীড়া বোর্ড ও ফেডারেশনগুলোকেও অনেকসময় উন্নয়নমূলক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষণ করে থাকে বিসিবি।

আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে বিপিএল। এবারের আসরের পর্দা উঠবে নতুন ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক দল সিলেট সিক্সার্স।

আজকের বাজার: সালি / ২৩ সেপ্টেম্বর ২০১৭