হোয়াইটওয়াশ এড়ানোর মিশন বাংলাদেশের

প্রথমটি ৯১ রানে ও দ্বিতীয়টি ৭ উইকেটে হেরে এক ম্যাচ আগেই স্বাগতিক শ্রীলংকার কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খুইয়েছে সফরকারী বাংলাদেশ। এখন শ্রীলংকার কাছে হোয়াইটওয়াশের লজ্জার সম্মুখীন টাইগাররা। তাই এবার হোয়াইটওয়াশ এড়ানোর মিশন তামিমের দলের।

সিরিজের তৃতীয় ওয়ানডেতে জয় তুলে নিয়ে ভালোভাবে সফর শেষ করতে মুখিয়ে আছে বাংলাদেশ। অপরদিকে, জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে পঞ্চমবারের মত বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা দিতে চায় শ্রীলংকা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ৩টায় শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বিশ্বকাপের ব্যর্থতা মুছে নতুনভাবে পথ চলার লক্ষ্য নিয়ে এবারের শ্রীলংকা সফর শুরু করে বাংলাদেশ। দ্বাদশ বিশ্বকাপে দশ দলের মধ্যে অষ্টম হয় টাইগাররা। ঐ দুঃখ ভুলতে তিন ম্যাচের সিরিজে ভালো খেলার লক্ষ্যই ছিলো তামিমের নেতৃত্বাধীন দলটির।

কিন্তু মাঠের লড়াইয়ে পুরোপুরি নিষ্প্রভ বাংলাদেশ। ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও সাব্বির রহমান বাদে দলের সকল খেলোয়াড়ই ফ্লপ। দু’ম্যাচের কোন বিভাগে এক সাথে জ্বলে উঠতে পারেননি দল। তাই টানা দু’ম্যাচ হেরে শেষ ওয়ানডে বাকী থাকতেই সিরিজ খুইয়ে বসে বাংলাদেশ।

আজকের বাজার/লুৎফর রহমান