১৫ আগস্টে কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে কোনো হুমকি নেই। তারপরও রাজধানীতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া  হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ১১টায় ধানমন্ডি ৩২ নম্বর এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, নাশকতা সৃষ্টি হতে পারে সুস্পষ্ট এমন কোন তথ্য না থাকলেও আমরা কোন কিছু উড়িয়ে দিচ্ছি না। সকল স্বার্থান্বেষী মহলের অপতৎপরতা আমরা কঠোরভাবে দমন করবো।

তিনি বলেন, গত এক সপ্তাহ ধরে রাজধানীজুড়ে ব্যপক ব্লকরেইড, তল্লাশি চলছে। নিরাপত্তা নিয়ে শঙ্কার কোন কারণ নেই। সারা শহরে দৃশ্যমান এবং অদৃশ্যমান কঠোর নিরাপত্তা ব্যবস্থার সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে ৩২ নম্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ১৫ আগস্টকে কেন্দ্র করে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময় কেউ যেন সেলফি তোলায় ব্যস্ত না থাকেন সেজন্য  সতর্ক থাকতে হবে।

সাংবাদিকদের প্রশ্নে মো. আছাদুজ্জামান মিয়া বলেন, হলি আর্টিজানে জঙ্গিরা বড় ধরনের অঘটন ঘটিয়ে আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছিল। তাদের তৎপরতা আমরা নষ্ট করে দিয়েছি। মামলার ইতিমধ্যে সবকিছু বের করে তার তদন্ত প্রতিবেদন আদলতেও দেওয়া হয়েছে।

আজকের বাজার/এমএইচ