৩৯তম বিসিএসের ফল প্রকাশ, উত্তীর্ণ ১৩৭৫০

স্বাস্থ্য ক্যাডারে ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)।  এ পরীক্ষায় মোট ১৩ হাজার ৭৫০ জন উত্তীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বিশেষ সভার পর পিএসসির ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। ফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাবে।

যেকোনো মোবাইল হতে এসএমএস করেও ফলাফল জানা যাবে। মোবাইলে ফল জানতে PSC ৩৯ Registration Number লিখে ১৬২২২ তে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

মৌখিক পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে বলে পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পিএসসি সূত্র জানায়, ৩৯তম বিশেষ বিসিএসে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩জন প্রার্থী পাস করেছে। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য এখন মৌখিক পরীক্ষা দেবেন। গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরি প্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয়েছে চাকরি প্রত্যাশী দুই পরীক্ষার্থীকে।

এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। এ সংখ্যা বাড়তে পারে।

আজকের বাজার/এমএইচ