৪ প্রকল্পে ব্যয় বাড়ল ৮৭৯ কোটি টাকা

বাস্তবায়নের সুবিধা এবং চাহিদা সাপেক্ষে চারটি উন্নয়ন প্রকল্পে ব্যয় বেড়েছে ৮৭৯ কোটি পাঁচ লাখ টাকা। এসব প্রকল্পের ব্যয় বৃদ্ধি সংক্রান্ত চারটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ চার প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।

কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের এ তথ্য জানান।

অর্থমন্ত্রী বলেন, সড়ক সংযোগ কর্মকাণ্ডে অন্তর্গত ভগড়া বাজার ইন্টারসেকশন থেকে কালিয়াকৈর বাইপাস ইন্টারসেকশন দুইলেন থেকে চারলেন এবং ১০টি ফ্লাইওভারে নির্মাণ প্রকল্পে ৩৩১ কোটি ৫২ লাখ টাকা ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। ব্যয় বৃদ্ধির পর মোট ব্যয় দাঁড়ালো এক হাজার ৩৫ কোটি ৮৪ লাখ টাকা।

গাজিপুরের কালিয়াকৈর বাইপাস থেকে দুল্লামারি পর্যন্ত দুইলেন থেকে চারলেনে ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণ প্রকল্পের ব্যয় ৩১৩ কোটি ৩০ লাখ টাকা বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। ব্যয় বৃদ্ধির পর মোট ব্যয় দাঁড়ালো মোট ৯৫৮ কোটি ৪৮ লাখ টাকা।

দুল্লামারি থেকে টাঙ্গাইল রুটে দুইলেন থেকে চারলেন প্রকল্পে ২৩২ কোটি ৪৯ লাখ টাকা বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেয়া হয়। ফলে মোট ব্যয় দাঁড়ালো ৮৯০ কোটি ৭৫ লাখ টাকা।

এছাড়া ২০১৮-১৯ অর্থবছরে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতের রুওয়াইনস ফার্টিলাইজার থেকে প্রথম লটে ২৫ হাজার টন ইউরিয়া আমদানির অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে ৫৯ কোটি ১৮ লাখ টাকা।

বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের বাজার/এমএইচ