৫৭ ধারায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

কুমিল্লা জেলার কসবা উপজেলার কুটি ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান লিটনকে ৫৭ ধারায় গ্রেফতার করা হয়েছেে।আইন মন্ত্রী আনিসুল হকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার(১৬ মে) কুমিল্লা জেলা শহর থেকে আওয়ামী লীগের এই নেতাকে গ্রেফতার করা হয়।

কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, ‘সন্দেহভাজন হিসেবে তাঁকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছি। ৫৭ ধারার যে বিষয়গুলো আছে, সেগুলোর সঙ্গে তাঁর সংশ্লিষ্টতা আছে কি না বা তাঁর মোবাইল থেকে কিছু পোস্ট করা হয়েছে কি না আমরা তদন্ত করে দেখছি।’

সম্প্রতি আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ও তাঁর ব্যক্তিগত সহকারী রাশেদুল কায়ছার ভূইয়ার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ এনে তথ্যপ্রযুক্তি আইনে সাতটি মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে এ-সংক্রান্ত মামলার বাদী ও কুটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইদুর রহমান স্বপন বলেন, মোখলেছুর রহমান লিটন ও শ্যামল কুমার রায়কে আসামি করে এপ্রিল মাসের শেষ দিকে তিনি মামলাটি করেছিলেন। আইনমন্ত্রী ও তাঁর ব্যক্তিগত সহকারীর বিরুদ্ধে ফেসবুকে ভুয়া আইডি থেকে বিভ্রান্তিকর তথ্য দিয়ে অপপ্রচার চালানোর অভিযোগে এ মামলা তিনি করেন।

মামলায় ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. শাহ আলম এবং কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়সহ অজ্ঞাতদের আসামি করা হয়।

কসবা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল করিম জানান, মামলাগুলো পুলিশ সদর দপ্তর থেকে অনুমোদন দেওয়ার পর তাঁরা তদন্ত কার্যক্রম শুরু করেন।