এসিআই মটরস এবং ফায়ারএক্সপ্রেস এর মধ্যে চুক্তি স্বাক্ষর

দেশের শীর্ষস্থানীয় অবকাঠামোগত উন্নয়ন সংক্রান্ত যন্ত্রাংশ সরবরাহকারী প্রতিষ্ঠান এসিআই মটরস্, যা বাজারে এক্সকেভেটর, হুইল লোডার, ব্যাকহো লোডার, পিএন্ডসি ক্রেন ইত্যাদি সরবরাহ করে থাকে। সেবার পরিধি আরো বৃদ্ধি করতে এসিআই মটরস্ সম্প্রতি ফায়ারএক্সপ্রেসের সাথে একটি ডিলারশিপ চুক্তি সম্পাদন করেছে। ফায়ারএক্সপ্রেস ডেনমার্কের একটি আধুনিক অগ্নিনির্বাপক সংক্রান্ত প্রতিষ্ঠান। এই চুক্তির আওতায় এসিআই মটরস্ বাংলাদেশে ফায়ারএক্সপ্রেসের পণ্যসমূহের একমাত্র পরিবেশক এবং বাজারজাতকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে।

বাংলাদেশ, বিশেষত ঢাকা বিশ্বের অন্যতম ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর মধ্যে একটি। এখানকার মানুষ আগুনের বিপদ সম্পর্কে সঠিকভাবে অবগত এবং শিক্ষিত নয়। তার উপরে এখানে পানির স্বল্পতাও রয়েছে এবং এখানে গতানুগতিক মেশিন ব্যবহার করা হয় যেগুলো তুলনামূলকভাবে ভারী। দেশটিতে এমন সমাধানের প্রয়োজন যা তুলনামূলকভাবে হালকা মেশিন এবং কম পানি ব্যবহার করে। ফায়ারএক্সপ্রেসের লক্ষ্য হচ্ছে এমন অগ্নিনির্বাপক মেশিন সরবরাহ করা যা দ্রæত আগুন নিভাতে সক্ষম এবং একই সময়ে পানির ব্যবহারের পরিমান হ্রাস করে।

এসিআই মটরস্ এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ড: এফ এইচ আনসারী এবং ফায়ারএক্সপ্রেসের ব্যবস্থাপনা পরিচালক জনাব হেনরিক ন্যাবী তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে ২৪ অক্টোবর ২০১৯ তারিখে, ঢাকার তেজগাঁও এ অবস্থিত এসিআই সেন্টারে, উক্ত চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্ক দূতাবাসের বাণিজ্যিক পরামর্শদাতা জনাব জ্যাকব কাল জেসপেন ও জ্যেষ্ঠ বাণিজ্য উপদেষ্টা মিস সামিনা আহসান শাহরুখ উপস্থিত ছিলেন। এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক জনাব সুব্রত রঞ্জন দাস সহ এসিআই মটরস্ এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।