এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ

চতুর্দশ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শনিবার বিকালে সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে ব্যাটিং নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এদিকে লাসিথ মালিঙ্গার বোলিং তোপে পড়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। প্রথম ওভারেই ফিরে গেছেন লিটন দাস আর সাকিব আল হাসান।

বাংলাদেশ গ্রুপে তৃতীয় দল হিসেবে থাকছে আফগানিস্তান। তাই উভয়ের লক্ষ্য থাকবে ভালোভাবে টুর্নামেন্ট শুরু করা এবং সুপার ফোরের দৌড় থেকে ছিটকে না পড়া।

বাংলাদেশ শিবিরে রয়েছে ইনজুরির ভয়। অল-রাউন্ডার সাকিব আল হাসানের বাঁ হাতের আঙ্গুলে অস্ত্রোপচার করতে হবে, তবে তা পিছিয়ে এশিয়া কাপের শেষে নেয়া হয়েছে। ওপেনার তামিম ইকবালের ডান হাতের আঙ্গুলে এবং অফ-স্পিনার নাজমুল হোসেনের বল করা হাতেও আঘাত রয়েছে।

গত টানা তিনবার এশিয়া কাপ আয়োজন করা বাংলাদেশ ২০১২ সালে ৫০ ওভারের সংস্করণে এবং ২০১৬ সালের টি-২০ সংস্করণে ফাইনাল খেলেছিল। তবে প্রতিবারই শিরোপা অধরা থেকে যায়।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন,  মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

আজকের বাজার/এমএইচ