কলাবাগানের বিপক্ষে ৭ উইকেটের জয় প্রাইম ব্যাংকের

একদিন রিজার্ভ ডে’র পর বুধবার আবার মাঠে গড়িয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা। তাতে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭২ রান তোলে কলাবাগান। জবাবে তিন উইকেট হারিয়ে ৩৬ ওভারেই ম্যাচ জিতে নেয় প্রাইম ব্যাংক।

ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি কলাবাগানের। মাত্র ৩২ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে দলটি। প্রাইম ব্যাংকের পেসার তিন বলের ব্যবধানে মোহাম্মদ আশরাফুল ও মোহাম্মদ তাসামুল হক রুবেলের উইকেট তুলে নিলে আরও বিপদে পড়ে তারা। এরপর ৬৫ রানে কলাবাগান হারায় ৫ উইকেট।

দলটিকে বড় লজ্জার হাত থেকে বাঁচান তাইবুর রহমান পারভেজ ও মোহাম্মদ মাহমুদুল হাসান লিমন। দুজনে মিলে ষষ্ঠ উইকেটে যোগ করেন ৬৬ রান। তবে ৪৫ রান করে দলীয় ১৩৪ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে তাইবুর সাজঘরে ফিরে গেলে আবার ধস নামে কলাবাগানের ইনিংসে। ৩৮ রানে শেষ ৪ উইকেট হারায় তারা। ৬৮ বলে ২ চার ও এক ছক্কায় ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন লিমন। প্রাইম ব্যাংকের দেলোয়ার ৩২ রান খরচায় ৩ উইকেট পান।

লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারে উড়ন্ত শুরু পায় প্রাইম ব্যাংক। মেহেদী মারুফ ও মোহাম্মদ জাকির হাসানের উদ্বোধনী জুটিতে আসে ৭৪ রান। মারুফ ৪৯ বলে ৩টি করে চার ও ছক্কায় ৫৪ রান করে আউট হন। ভারতীয় ব্যাটসম্যান কুনাল চান্ডেলাকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৬৬ রান যোগ করেন জাকির। ৭৮ বলে ৭ চারে ৫৬ রান করে এই বাঁহাতি তরুণ সাজঘরে ফিরলেও জয়ের জন্য বেগ পেতে হয়নি প্রাইম ব্যাংকের। আর একটি উইকেট হারালেও কুনাল ৪১ রান করে নিশ্চিত করেন দলের জয়। কলাবাগানের মোহাম্মদ মোকতার আলী, আবুল হাসান রাজু ও মোহাম্মদ আশরাফুল ১টি করে উইকেট পেয়েছেন। দারুণ বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন দেলোয়ার।

আজকের বাজার: সালি / ০৭ ফেব্রুয়ারি ২০১৮