কায় ট্যুরিজম ও হসপিটালিটি বিষয়ক প্রদর্শনী শুরু

হোটেল, রেস্টুরেন্ট, ক্যাটারিং অ্যান্ড হসপিটালিটি প্রোডাক্টস অ্যান্ড ইকুয়েপমেন্ট নিয়ে ‘এইচএইচ এক্সপো-২০২৩’ শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী বৃহস্পতিবার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে। স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনী চলবে ২৬ আগস্ট পর্যন্ত।

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আমিন হেলালী, বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই)’র প্রেসিডেন্ট আলমাস কবীর, এফবিসিসিআই পরিচালক মোহাম্মদ ইসহাকুল হোসাইন স্যুইট, শেফ ফেডারেশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট শেফ জহির খান, আশারে বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান (আরপি) ইঞ্জিনিয়ার মো. হাসমতুজ্জামান, গ্রীন বিল্ডিং এক্সপার্ট এবং ৩৬০ টোটাল সল্যুশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অনন্ত আহমেদ এবং স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়জুল আলম।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, হোটেল, রেস্টুরেন্ট, ক্যাটারিং অ্যান্ড হসপিটালিটি প্রোডাক্টস অ্যান্ড ইকুয়েপমেন্ট নিয়ে আন্তর্জাতিক প্রদর্শনী ‘এইচএইচ এক্সপো-২০২৩’ বাংলাদেশে দ্রুত বর্ধনশীল হসপিটালিটি ইন্ডাস্ট্রিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং সংশ্লিষ্ট শিল্প বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে। তারা আরও বলেন, বিপুল জনগোষ্ঠীর এই দেশে পর্যটন শিল্প বিকাশের ব্যাপক সম্ভাবনা রয়েছে। তাই এই শিল্পের উন্নয়নে সরকারের নীতিগত সহায়তার প্রয়োজন রয়েছে।
মো. ফায়জুল আলম বলেন, পর্যটন ও হসপিটালিটি শিল্পের সাথে জড়িত বিভিন্ন ধাপের ব্যবসায়ীরা এই প্রদর্শনীর মাধ্যমে বিস্তারিত জানতে পারবেন।

বাংলাদেশের পণ্যের রপ্তানি বাজার তৈরির লক্ষ্যে স্যাভর ইন্টারন্যাশনাল নিয়মিত এ ধরণের প্রদর্শনীর আয়োজন করে আসছে। ‘এইচএইচ এক্সপো-২০২৩’-এ রয়েছে দেশী-বিদেশী ১০০-টির বেশি স্টল। প্রদর্শনীর প্রথম দিনে বিপুল সংখ্যক দর্শনার্থীর সমাগম দেখা গেছে। প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। (বাসস)