চার উইকেটের জয় নিয়ে শীর্ষে কুমিল্লা

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর বিপিএলে আজকে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা ডাইনামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দল দুটুর মধ্যে সাকিবের ঢাকার অবস্থান ছিল টেবিলের এক নম্বরে এবং তামিমের কুমিল্লার অবস্থান ছিল দুইয়ে। সঙ্গত কারণেই আজকের ম্যাচটি শির্ষস্থান দখলের ম্যাচ বলে ধরে নেয়া হয়েছিল। আর এই ম্যাচে চার উইকেটের নাটকীয় জয় নিয়ে টেবিলের শীর্ষস্থান দখল করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
পয়েন্ট তালিকার শীর্ষে যেতে ১২৯ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লক্ষ্যটা শুনতে অনেক ছোট মনে হলেও খুব সহজে জিততে পারেনি তামিমরা।
দ্বিতীয় ইনিংসের শুরুতে কুমিল্লার দুই ওপেনার ব্যাটিং শুরু করলে দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই লিটন দাস শুন্য রানে আউট হয়ে যান। আরেক ওপেনার তামিম শুরুটা বিদ্ধংসীভাবে করলেও মাত্র ৯বলে ১৮ রান করে ফিরে যান তিনিন। দলীয় ৫৮ রানে, ৭৫ রানে, ৯৯রানে ও১০৩ রানে যথাক্রমে ছয়টি উইকেটের পতন ঘটলে বড় কোন জুটি কেউ করতে পারেনি। তবে দলের পক্ষে সর্বোচ্চ শোয়েব মালিক ৫৩বলে ৫৪ রান ও কায়েস ২৪ বলে ২০ রান করেন। কুমিল্লা মাত্র দুই বল বাকি থাকতে ছয় উইকেট হারিয়ে কাংখিত জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।
ঢাকার পক্ষে মোহাম্মদ আমির ও সুনীল নারাইন দুইটি করে এবং আবু হায়দার রনি ও সাদ্দাম হোসেন একটি করে উইকেট লাভ করেন।
এর আগে প্রথম ইনিংসে ব্যাট করে সাকিববাহিনী ১৮ ওভার ৩ বলে ১২৮ রানে অল আউট হয়। এই জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স সাকিবের ঢাকা ডাইনামাইটসকে টপকে টেবিলের শির্ষস্থান দখল করে নিল।
আজকের বাজার: সালি / ২০ নভেম্বর ২০১৭