পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবে বিএনপি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন হাই কমিশনে নিজের পাসপোর্ট জমা দেয়ার ব্যপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী যে উড়ো অবান্তর কথা বলেছেন তার জন্য আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী।

আজ সোমবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে খুশি করতে এবং নিজের মন্ত্রীত্ব টেকানোর জন্যই এ কথা বলেছেন। যদি তারেক জিয়া তার পাসপোর্ট বাংলাদেশি লন্ডন হাইকমিশনে জমা দিয়ে থাকেন তাহলে তা প্রদর্শন করুন।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা। স্বাধীনতার ঘোষক। কিন্তু আওয়ামী লীগ নেতারা মুক্তিযুদ্ধে অংশ নেননি। তারা মুক্তিযুদ্ধে অংশগ্রহন না করতে পারার অনুসূচনা থেকে জিয়াউর ররহমানকে সহ্য করতে পারেন না। তাই নানাভাবে জিয়া পরিবারের উপর মিথ্যা কালিমা লেপন করে যাচ্ছে।

রিজভী বলেন, জিয়া পরিবারের কেউ বিদেশে থাকেন না। বিদেশে কারো কিছু নেই। তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করছেন। অন্যদিকে প্রধানমন্ত্রীর ভাগনি টিউলিপ নিজেকে বৃটিশ বলে পরিচয় দিতেই পছন্দ করেন। এমনকি নিজ পুত্র জয়ও বিদেশিকে বিয়ে করেছেন।

দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, আতাউর রহমান ঢালী, সহ সাংগঠনিক সম্পাদক এড. আবদুস সালাম, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ আমিনুল ইসলাম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

এস/