বাংলাদেশ ফাইন্যান্স’র পরিচালক হিসেবে ফাতেমা বেগম এর যোগদান

দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালনা পর্ষদে যোগ দিলেন ফাতেমা বেগম। পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংক সম্প্রতি তাঁর নিয়োগ অনুমোদন করে। বাংলাদেশ ফাইন্যান্সের অডিট কমিটির সদস্য হিসেবেও কাজ করবেন তিনি।

সোমবার বিকেলে (৩১ জুলাই, ২০২৩) বাংলাদেশ ফাইন্যান্সের পক্ষ থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়। বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালনা পর্ষদে যোগ দেয়ার আগে সুদীর্ঘ ৩১ বছরের গৌরবাজ্জল ক্যারিয়ারে ফাতেমা বেগম; বাংলাদেশ পুলিশে শীর্ষপদে কর্মরত ছিলেন। অবসর নেয়ার আগে তিনি পুলিশের অতিরিক্তি আইজি পদে দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ পুলিশের প্রথম নারী কর্মকর্তা হিসেবে তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ে লেখাপড়া শেষে সরকারী কর্ম কমিশনের মাধ্যমে ১৯৮৪ সালে পুলিশে যোগ দেন।

বাংলাদেশ ফাইন্যান্সে ফাতেমা বেগমের এই নিয়োগকে স্বাগত জানান, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মানোয়ার হোসেন। আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ফাতেমা বেগমের বোর্ডে অন্তর্ভূক্তকরণ; বাংলাদেশ ফাইন্যান্সের অবস্থানকে সুসংহত ও সুদৃঢ় করবে।

এই নিয়োগকে স্বাগত জানিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ বলেন, বাংলাদেশের ফাইন্যান্সিয়াল সেক্টরে ফাতেমা বেগমের যোগদান ও অবদান, বোর্ডকে বৈচিত্রপূর্ণ করবে। পাশাপাশি তাঁর দক্ষতা ও দিকনির্দেশনায় বাংলাদেশ ফাইন্যান্স বহুদুর এগিয়ে যাবে।

এ বিষয়ে ফাতেমা বেগম বলেন, বাংলাদেশ ফাইন্যান্সের পরিচালক হিসেবে যোগ দিতে পেরে তিনি গর্বিত; প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সাফল্যে অবদান রাখবেন বলেও জানান তিনি