বিএনপি এখন পাল ছেঁড়া নৌকা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতাদের মধ্যে সমন্নয় নেই। তারা তাদের লক্ষ্য নির্ধারণ করতে পারছে না। তারা এখন পাল ছেঁড়া নৌকার মতো হয়েছে।
বৃহস্পতিবার (৯ আগষ্ট) দুপুরে রাজধানীর কেরানীগঞ্জে বিআরটিএর কার্যালয়ে নিজ মন্ত্রণালয়ের নেওয়া ক্রাশ কর্মসূচির কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনগণের মনের ভাষা বুঝতে পারেনি বলেই তারা এত দিন ধরে ক্ষমতার বাইরে রয়েছে।
ক্রাশ কর্মসূচি শিক্ষার্থীদের আন্দোলনেরই একটি অংশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ক্ষোভ দূর হলে তারা আর রাস্তায় নামবে না। আমরা এ বিষয়টি উপলদ্ধি করতে না পারলে আমাদের আরও ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হবে।
তিনি বলেন, শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের ক্ষোভ থেকে রাস্তায় আন্দোলনে নেমেছিল। তবে এ ধরনের চাপ না থাকলে সচেতনতা সৃষ্টি হয় না।
কাদের বলেন, তাদের এ কর্মসূচির আওতায় গাড়ির ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স, লাইসেন্স নবায়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানীসহ দেশের সব বিআরটিএর কার্যালয়ে এ কর্মসূচি চলছে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশের সব বিভাগীয় শহরে কোরিয়ার অর্থ সহায়তায় ভেহিক্যাল ইনস্পেকশন সেন্টার (ভিআইসি) গড়ে তোলার চেষ্টা করছি। ২০১১ সালে ৫টি ভিআইসি সেন্টার ছিল। কিন্তু সরিষার মধ্যে ভূত থাকায় তা বন্ধ হয়ে যায়।
 তিনি বলেন, আমি মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণের পর সেনাবাহিনীর সহায়তায় ভিআইসি সেন্টারগুলো চালু করার উদ্যোগ গ্রহণ করেছিলাম। কিন্তু স্বার্থ ক্ষুণ্ণ হওয়ার ভয়ে একটি মহল আমাকে তা বাস্তবায়ন করার সুযোগ দেয়নি।
আজকের বাজার/এএলএস/এমএইচ