ভারতের কোন দুর্বলতা নেই: শ্রীলঙ্কান কোচ

গোটা বিশ্ব দেখে শিখুক, ভারত কীভাবে প্রতিভাবান ক্রিকেটারদের পরিচর্যা করে। প্রতিভা তুলে আনার এটাই সেরা উপায়। কার্যত এমন ভাষাতেই শ্রীলঙ্কান কোচ মিকি আর্থার ভারতীয় ক্রিকেটকে প্রশংসায় ভরিয়ে দিলেন। পাকিস্তানের কোচ থেকে ছাঁটাই হতে হয়েছিল বিশ্বকাপের পরেই। তারপরেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকান কোচের হাতে জাতীয় দলের দায় চাপিয়েছিল।

সেই মিকি আর্থারকে কোচ করেই ভারত সফরে এসেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। গুয়াহাটিতে প্রথম ম্যাচ খেলা না হলেও ইন্দোরে ভারত সহজ লড়াইয়ে হারিয়েছে শ্রীলঙ্কাকে। তারপরেই ভারতের প্রশংসায় পঞ্চমুখ মিকি। তিনি সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া বিবৃতিতে জানিয়েছেন, “ভারত যে ভাবে তরুণ ক্রিকেটারদের তুলে আনছে, তা দারুণ ব্যাপার। যে ভাবে ওদের ওপর দায়িত্ব চাপানো হচ্ছে, সেটাও অসাধারণ। আর এই তরুণরা যে ভাবে সাড়া দিচ্ছে, সেটাও মুগ্ধ করার মতো। এই মুহূর্তে বিশ্বক্রিকেটে ভারত সত্যিই দুর্দান্ত জায়গায় রয়েছে।”

এরপরেই কেএল রাহুলের দৃষ্টান্ত তুলে ধরে মিকি বলেছেন, “কেএল রাহুলের দিকেই তাকানো যাক। ও বেশ কয়েকটা শট খেলল, যা দুর্দান্ত বিষয়। ভারত এখন অস্ট্রেলিয়ার মতো সেরাদের মধ্যে। অস্ট্রেলিয়া এখন আবার দল হিসেবে ঘুরে দাঁড়িয়েছে। ভারত আবার এমন একটা দল যাদের দুর্বলতা খুঁজে বের করা মুশকিল।”

আজকের বাজার/লুৎফর রহমান