রাবির কলা অনুষদের ১২ শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথম বারের মত কলা অনুষদের ১২ শিক্ষার্থীদের ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থীদের লেখাপড়ার আগ্রহ ও প্রতিযোগিতা সৃষ্টির লক্ষ্যে ১২টি বিভাগের ১২ জন অনার্স পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীদের ‘কলা অনুষদ ডিন’স অ্যাওয়ার্ড দেওয়া হয় ।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, সীমা খাতুন (দর্শন), সৈয়দ নাঈমুর রহমান সোহেল (ইতিহাস), ইরতিফা হাসান (ইংরেজি), মঞ্জু রাণী দাস (বাংলা), জান্নাতী কাওনাইন কেয়া (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), আবুল ফুতুহ (আরবি), আশরাফুল ইসলাম (ইসলামিক স্টাডিজ), জয়শ্রী পাল (সঙ্গীত), জিন্ত আরা গুলশানা মার্জিয়া (নাট্যকলা), কবিতা আক্তার (ফারসি ভাষা ও সাহিত্য), নাজরীনা আক্তার (সংস্কৃত), নূর মোহাম্মদ (উর্দু)।

উর্দু বিভাগের শিক্ষক প্রফেসর ড. নাসির উদ্দিনের সঞ্চালনায় এবং কলা অনুষদের ডিন অধ্যাপক এফ এম. এ. এইচ তাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, এছাড়াও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান আল-আরিফ, প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান, কলা অনুষদ ভুক্ত প্রতিটি বিভাগের সভাপতিসহ প্রায় এক শতাধিক শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ ।

প্রধান অতিথির বক্ত্যবে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা দেশের প্রতিটি সেক্টরে নেতৃত্ব দেওয়ার মত শুধু যোগ্যতা অর্জন করে প্রতিটি সেক্টরে নেতৃত্বও দিতে হবে । নেতৃত্ব শুধু রাজনৈতিক সংগঠনের হতে হবে এমন না, নেতৃত্ব দিতে হবে শিক্ষা, চিকিৎসা, গবেষণা, শিল্প-সাহিত্যে কিংবা যে কোন সরকারী এবং বেসরকারী প্রতিষ্ঠানে। এতে শুধু এই বিশ্ববিদ্যালয়ের সম্মানই বৃদ্ধি পাবেনা পাশাপাশি এগিয়ে যাবে সোনার বাংলাদেশ।

অন্তু/আরএম