হেয়ার ড্রায়ার দিয়ে ভারতে মাঠ শুকানোর চেষ্টা

শ্রীলঙ্কা ও ভারতের মধ্যকার সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচে এক বলও মাঠে গড়ায়নি। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ঠিকই আলোচনার বিষয় হয়ে উঠেছে ম্যাচটি। আসামের গৌহাটিতে এ ম্যাচটি শুরু হওয়ার কথা বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটা। কিন্তু বাধ সাধে বৃষ্টি। টস হয়েছে ঠিকই, টস জিতে বিরাট কোহলি বোলিং নিলেও, বল হাতে নেওয়ার সুযোগ পায়নি ভারতের ক্রিকেট দল।

বৃষ্টি থামে ঠিকই কিন্তু মাঠ শুকোতে তো হবে। সেই মাঠ শুকাতে অদ্ভুত, অদ্ভুত কাজ করে নিয়োজিত কর্মীরা। যেখানে দেখা গিয়েছে পিচ শুকাতে নিয়ে আসা হয়েছে হেয়ার ড্রায়ার বা চুল শুকানোর যন্ত্র, এমনকি আইরন মেশিনও! এ নিয়ে ক্রিকেট অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের হাস্যরস করছেন।

সুপার সপার উইকেট শুকানোর নিয়মিত একটি যন্ত্র সেটা কাজ করে গেছে পুরোদমে। কিন্তু এর সাথে নিয় আসা হয় ইস্ত্রি ও চুল শুকানোর যন্ত্র বা হেয়ার ড্রায়ার। আম্পায়াররা বার বার মাঠে এসে তদারকি করে কিন্তু ম্যাচ শুরু হওয়ার মতো শুষ্ক হয়ে ওঠেনি মাঠ। শেষ পর্যন্ত স্থানীয় সময় ১০টার কিছুক্ষণ আগে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সিরিজ এখন দুই ম্যাচের দাঁড়িয়েছে। আগামীকাল (মঙ্গলবার, ০৭ জানুয়ারি) ইন্দোরে দ্বিতীয় টি-টুয়েন্টিতে মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা। সিরিজের শেষ ম্যাচটি শুক্রবার পুনেতে মাঠে গড়াবে।

আজকের বাজার/আরিফ