৪২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাথুরুসিংহের চিঠি

বাংলাদেশের কোচ থাকাকালীন সময়টা বেশ ভালোই কাটছিল চন্ডিকা হাথুরুসিংহের। তবে নিজ দেশের ক্রিকেট দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়ে সেখানে পাড়ি জমান তিনি। এরপর থেকেই শুরু হয় তার শনির দশা। একেরপর এক হারে বিপর্যস্ত হয়ে পড়ে লংকান ক্রিকেট। বিশ্বকাপেও ব্যর্থ হয় তারা। ফলে শেষ পর্যন্ত বরখাস্ত করা হয় হাথুরুসিংহকে।

হাথুরুসিংহে চলে যাওয়ার পর তার জায়গায় শ্রীলংকার প্রধান কোচের দায়িত্ব দেয়া হয় মিকি আর্থারকে। তবে চুক্তির মেয়াদ শেষের আগেই বরখাস্ত হওয়া মেনে নিতে পারেননি হাথুরু। ক্রিকেট বোর্ডকে ছাড় দিচ্ছেন না তিনি। চুক্তির মেয়াদ শেষের আগেই বরখাস্ত করায় ক্ষতিপূরণ চেয়ে লংকান ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠিয়েছেন সাবেক টাইগার ও লংকান কোচ।

ক্ষতিপূরণ চাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সাধারণ সম্পাদক মোহন ডি সিলভা। তিনি বার্তা সংস্থা এএফপিকে জানান হাথুরুসিংহে ক্ষতিপূরণ বাবদ ৫ মিলিয়ন ডলার দাবি করেছে। বাংলাদেশি মান অনুসারে এর পরিমাণ ৪২ কোটি ৩৯ লাখ টাকা!

শুধু এখানেই থেমে থাকেননি হাথুরুসিংহে। সম্মানহানি হয়েছে দাবি করে আরো ৪০ লাখ ডলার দাবী করেছেন তিনি। তবে লংকান ক্রিকেট বোর্ড হাথুরুর দাবি সহজে মেনে নিচ্ছে না। বোর্ড জানিয়েছে, তারা কেবল ছয় মাসের বেতন দিতে পারে। এর বেশি দেয়া হবে না।

আজকের বাজার/আরিফ