জেএমআই গ্রুপের উদ্যোগে বিশ্ব শান্তি দিবসের আলোচনা ও র‍্যালি অনুষ্ঠিত

২১ সেপ্টেম্বর বিশ্ব শান্তি দিবস উপলক্ষে শনিবার সকালে জেএমআই গ্রুপ রাজধানীতে আলোচনা অনুষ্ঠান ও বর্ণিল র‌্যালি আয়োজন করেছে। আয়োজকরা জানান, তারা এক দশক ধরেই বিশেষ এই দিনটিকে অর্থবহ ও তাৎপর্য মণ্ডিত করার লক্ষ্যে র‌্যালি আয়োজন করছেন। তারা আরও জানান, সম্পূর্ণ অরাজনৈতিকভাবে জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে মানবতার সুখশান্তি ও সমৃদ্ধি অর্জনের লক্ষ্যে ঐক্যবদ্ধ জনমত সৃষ্টির প্রয়োজনে তাদের এই আয়োজন।

উল্লেখ্য, জাপান, কোরিয়া, চীন, তুরস্ক ও যুক্তরাজ্যের জয়েন্ট ভেঞ্চারে প্রতিষ্ঠিত জেএমআই গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানসমূহ উৎপাদিত বিশ্বমানের বিভিন্ন জীবনরক্ষাকারী মেডিকেল ডিভাইসেস এবং ওষুধ বিপণনের মাধ্যমে দেশে-বিদেশে স্বাস্থ্যসেবা দিচ্ছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারপারসন ও সহযোগী অধ্যাপক জনাব মো. তৌহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক জনাব মো. আব্দুর রাজ্জাক, জেএমআই গ্রুপরে চেয়ারম্যান জনাব জাবেদ ইকবাল পাঠান ও উর্ধ্বতন র্কমর্কতাবৃন্দ।

অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে জেএমআই গ্রুপ ঐক্যবদ্ধ সচেতনতা সৃষ্টির মাধ্যমে হিংসা-বিদ্বেষ, মারামারি-হানাহানি, যুদ্ধবিগ্রহ এবং অশান্তিমুক্ত বিশ^সমাজ গড়ে তোলার লক্ষ্যে দেশবাসীর পাশেই রয়েছে। আমরা মনে করি, শান্তি প্রতিষ্ঠার মূল উৎস হচ্ছে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেওয়ার সংগ্রামে শরীক হওয়া। আমরা সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সকল প্রকার ভাল কাজের সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করি আজকের এই মঞ্চ থেকে।

প্রেস কনফারেন্স শেষে প্রেস ক্লাবের সামনে থেকে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বিশ্ব শান্তি দিবসের উদ্বোধন ঘোষণা করেন জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা ও এমডি জনাব মো. আব্দুর রাজ্জাক। পরে একটি র‌্যালি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরের সামনে এসে শেষ হয়।