ডরিন পাওয়ারের ৭ কর্মকর্তাকে জরিমানা

ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের সাত কর্মকর্তাকে জরিমানা করা হয়েছে। সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে এদের জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

আজ মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় এই জরিমানা করার সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের আগে এবং নিষিদ্ধ সময়ের মধ্যে কোম্পানির শেয়ার লেনদেন করার কারণে বিধিমালা ১৯৯৫ এর বিধি ৪ (১) (২) ভঙ্গ করেছে।

ডরিন পাওয়ারের সহযোগী কোম্পানি ঢাকা নর্দার্ণ পাওয়ার জেনারেশনের ডিজিএম ওয়াহিদুজ্জামান খানকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কোম্পানির পরিচালক মোস্তফা ময়িনের স্ত্রী  চৌধুরী ফারাহ নাজ সামিয়াকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ডরিন পাওয়ারের সিএফও আফরোজ আলম, স্বতন্ত্র পরিচালক মাহতাব বিন আহমেদ, সহকারী মহাব্যবস্থাপক ইকবাল হোসেন, সিনিয়র মহাব্যবস্থাপক ফজলে এলাহী খানকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া শেয়ার লেনদেনে সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে সাত বিনিয়োগকারীকে সতর্ক করা হয়েছে।

এরা হলেন- বিশ্বজিত দাস ও এসোসিয়েটস, ইয়াকুব আলী খন্দকার ও এসাসিয়েটস, ইফাদ গ্রুপ, মো. ফজুলুর রহমান জামালী, প্রাইম ইসলামী সিকিউরিটিজ, আনিস উদ্দিন ও মো. শফিকুল ইসলাম।

[...]

বিস্তারিত...

ইউনাইটেড এয়ারকে বিএসইসি’র সতর্কতা 

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজকে সতর্কপত্র ইস্যু করেছে বিএসইসি। কোম্পানিটি যথাসময়ে আর্থিক হিসাব দাখিল না করায়, প্রতিষ্ঠানটিকে সতর্কপত্র ইস্যু করা হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানিটি ৩০ জুন ২০১৫ ও ২০১৬ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক হিসাব যথাসময়ে দাখিল করেনি। এছাড়া ২০১৬-১৭ হিসাব বছরের প্রথম প্রান্তিক ও অর্ধবার্ষিকী, তৃতীয় [...]

বিস্তারিত...

ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা করলো বিএসইসি

ডাইনামিক সিকিউরিটিজ কনসালটেন্টসকে ২ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৬৫৫তম নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  কমিশন সূত্রে এই তথ্য জানা গেছে। ব্রোকারেজ হাউজটি থেকে সমন্বিত গ্রাহক হিসাবে তহবিলের ঘাটতি থাকার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর সেকশন [...]

বিস্তারিত...

জিএসপি ইনভেস্টমেন্টের প্যানেল ব্রোকার ইউএফটিসিএল

আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান জিএসপি ইনভেস্টমেন্টের প্যানেল ব্রোকার হয়েছে ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড (ইউএফটিসিএল)। আজ মঙ্গলবার এ বিষয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সই হয়েছে। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।
এর ফলে এখন জিএসপি ইনভেস্টমেন্টের  গ্রাহক ও অ্যাকাউন্ট হোল্ডাররা ইউএফটিসিএলের মাধ্যমে লেনদেন করতে পারবেন। ইউএফটিসিএলের পক্ষে চুক্তিতে সই করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আব্দুল আউয়াল। আর জিএসপি ইনভেস্টমেন্ট লিমিটেডের পক্ষে সই করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ফিরোজ ইউ হায়দার। এ সময় ইপস্থিত ছিলেন, জিএসপি ইনভেস্টম্যান্টের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহিম চৌধুরী ও ইউএফসিসিএলের ডিএমডি মো. মাহমুদ হিমেলসহ উর্ধ্বতন কর্মকর্তারা।
[...]

বিস্তারিত...

সাকিবকে রেখেই এশিয়া কাপের দল ঘোষণা

এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ। এই আসরে অংশ নিবে ছয়টি দল। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। মঙ্গলবার (১৪ আগস্ট) বিকালে ঢাকায় সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করা হয়। দলে নতুন মুখ হিসেবে এসেছেন শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ এবং ফজলে রাব্বি মাহমুদ। সম্প্রতি ‘এ’ দলের হয়ে এরা তিনজন দারুণ ক্রিকেট খেলেছেন। এদিকে [...]

বিস্তারিত...

ইকুয়েডরে বাস উল্টে ১২ ফুটবল সমর্থক নিহত

ইকুয়েডরে মহাসড়কে বাস উল্টে অন্তত ১২ জন ফুটবল সমর্থক নিহত হয়েছে।এতে আহত হয়েছে আরও ৩০ জন। খবর ইউএনবি। দেশটির পুলিশ কর্তৃপক্ষ জানায়, কুয়েনসাতে স্থানীয় সময় রোববার বিকালে বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের সমর্থকরা দেপোর্তিভো কুয়েনসার বিপক্ষে খেলা দেখে বাসযোগে গুয়াকুইল শহরে নিজেদের বাড়িতে ফিরছিলেন। হঠাৎ মহাসড়কে বাসটি উল্টে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। তবে বাসটি উল্টে যাওয়া [...]

বিস্তারিত...

নিরাপদ সড়ক আন্দোলনে আটক ছাত্রদের মুক্তির দাবি এরশাদের

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে যেসব ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মঙ্গলবার (১৪ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ছাত্রদের এ অনন্য আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যারা গুজব ছড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা [...]

বিস্তারিত...

জন্মনিয়ন্ত্রক পিল স্তন ক্যান্সারের ঝুঁকি বাড়ায়

বার্থ কন্ট্রোল পিল বা জন্মনিয়ন্ত্রক ওষুধ সেবনের ফলে নারীদের স্তন ক্যান্সারের ঝুঁকি ৫০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পায় বলে এক গবেষণায় জানা যায়। মার্কিন গবেষক দল ১,১০০ জন ক্যান্সারে আক্রান্ত রোগীর উপর পরীক্ষা চালিয়ে দেখেছেন, যারা অতীতে বা বর্তমানে বার্থ কন্ট্রোল পিল নিয়েছিলেন বা সেবন করছেন, তাদের ক্ষেত্রে ৫০ শতাংশের বেশি নারীর মধ্যে ব্রেস্ট ক্যান্সারের ঝুঁকি [...]

বিস্তারিত...

খুবই কঠিন সময় অতিক্রম করছি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সামনে জাতীয় নির্বাচন, আওয়ামী লীগের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এখন সময় মোটেই ভালো নয়। খুবই কঠিন সময় আমরা অতিক্রম করছি। দেশ-বিদেশে সব পর্যায়ে নানা ষড়যন্ত্র চলছে। মঙ্গলবার (১৪ আগস্ট) নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট পৌর হলে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে [...]

বিস্তারিত...

হলমার্ক চেয়ারম্যান জেসমিনের জামিন নামঞ্জুর

অর্থ আত্মসাতের অভিযোগে করা এক মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। তবে আদালত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় চিকিৎসার নির্দেশ দেন। মঙ্গলবার (১৪ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন প্রশ্নে রুল খারিজ করে এ আদেশ দেন। জানা [...]

বিস্তারিত...

এডিএন টেলিকমকে বিডিংয়ের অনুমোদন

এডিএন টেলিকম লিমিটেডকে বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে প্রান্ত সীমা মূল্য নির্ধারণের অনুমোদন প্রদান করেছে বিএসইসি। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচ্য কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের মাধ্যমে (আইপিও) পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

এই অর্থ দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধসহ আইপিও বাবদ খরচ করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য হয়েছে ১৬ টাকা ১৩ পয়সা।

এককভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৫২ পয়সা। আর সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৬ পয়সা।

এছাড়া ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৮১ পয়সা। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

[...]

বিস্তারিত...

এক বছরে  প্রিয়াঙ্কার আয় ৭০ কোটি টাকা!

প্রিয়াঙ্কা চোপড়ার আয় শুধুমাত্র বলিউড ছবিতে সীমাবদ্ধ নয়। ২০০০ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জেতার পর থেকেই বহু জাতীয় ও আন্তর্জাতিক ব্র্যান্ডের এন্ডর্সমেন্ট (পণ্যের প্রচার) করে চলেছেন তিনি। এই এন্ডর্সমেন্টগুলো থেকে যে কোনও অভিনেত্রী বা মডেলই প্রচুর টাকা আয় করে থাকেন। ফোর্বস ম্যাগাজিনের প্রতিবেদন অনুযায়ী প্রিয়াঙ্কার মোট আয়ের ৫০ শতাংশ আসে এই এন্ডর্সমেন্টগুলো থেকে। এবেলা পত্রিকার [...]

বিস্তারিত...

দর বাড়ার শীর্ষে প্রভাতি ইন্স্যুরেন্স

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার  টপটেন গেইনার বা দর বাড়ার শীর্ষে উঠে এসেছে প্রভাতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা  বা ৯.৮০ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুযায়ী, মঙ্গলবার শেয়ারটি সর্বশেষ ২২ টাকা ৪০ পয়সা দরে লেনদেন হয়। এদিন কোম্পানিটি ৫৮১ বারে ৩২ লাখ ৫ হাজার ২৬৪টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ৭ কোটি ১৩ লাখ টাকা।

গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। আজ কোম্পানিটির দর বেড়েছে ১১ টাকা   বা  ৯.৯৭ শতাংশ। এদিন কোম্পানিটি সর্বশেষ ১২১ টাকা ৩০  পয়সা দরে লেনদেন হয়।  কোম্পানিটি ৪ হাজার ২৯৭  বারে ৯ লাখ ৬৮ হাজার ৮৮৫টি শেয়ার লেনদেন করে। যার বাজার মূল্য ১১ কোটি ২৬ লাখ টাকা।

গেইনার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- কুইন সাউথ টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, আমান কটন ফেব্রিক্স, পিপলস ইন্স্যুরেন্স, বেঙ্গল উইন্ডসোর, আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, ফ্যাস ফিন্যান্স ও ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

অর্থসূচক/এসএ/

 

[...]

বিস্তারিত...

পর্যটন খাতে অবদান রাখায় পুরস্কৃত ১০ সাংবাদিক

পর্যটন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে ‘পর্যটন ফেলোশিপ ২০১৮’ পুরস্কার দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের সার্টিফিকেট ও চেক (প্রত্যেককে ৬০০০০ টাকা) প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম মহিবুল হক। বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ এভিয়েশন অ্যান্ড [...]

বিস্তারিত...

এলাচ চাষে রেজাউলের সাফল্য

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় মসলা জাতীয় ফসল ছোট এলাচ ও বড় এলাচ চাষ করে সফলতা পেয়েছেন যুবক রেজাউল ইসলাম। তিনি এখন তার নিজস্ব নার্সারিতে এলাচের চারা উৎপাদন করে তা ছড়িয়ে দিচ্ছেন পার্শ্ববর্তী কৃষক পরিবারগুলোর মাঝে। তার উৎপাদিত প্রতিটি এলাচের চারা বিক্রি হচ্ছে এক হাজার থেকে এক হাজার ২০০ টাকায়। রেজাউল ইসলাম জানান, ৮ বছর আগে তার [...]

বিস্তারিত...

৫০০ কোটিতে নামলো ডিএসইর লেনদেন

মন্দাভাবের মধ্যে কিছুটা লেনদেনে খরা দেখা দিয়েছে দেশের শেয়ারবাজারে। মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চলতি মাসে প্রথমবারের মতো লেনদেন কমে ৫০০ কোটি টাকার ঘরে নেমেছে। সেই সঙ্গে বাজারটিতে ১১ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন লেনদেন হয়েছে।
লেনদেনে খরা দেখা দিলেও এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সবকটি মূল্যসূচক বেড়েছে। সেইসঙ্গে বেড়েছে লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। ফলে বেড়েছে বাজার মূলধনও।
এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৫৮টি প্রতিষ্ঠানেরই শেয়ার ও ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। বিপরীতে দাম কমার তালিকায় স্থান করে নিয়েছে ১৩০টি। আর ৪৭টির দাম অপরিবর্তিত রয়েছে।
বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ায় ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ২৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪০৮ পয়েন্টে দাঁড়িয়েছে।
অপর দুটি মূল্যসূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯০১ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ্ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৪২ পয়েন্টে দাঁড়িয়েছে।
বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ায় আড়াই হাজার কোটি টাকার ওপরে বাজার মূলধন ফিরে পেয়েছে ডিএসই। দিনের লেনদেন শেষ ডিএসইর বাজার মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৮৪ হাজার ২১০ কোটি টাকা, যা আগের কার্যদিবস শেষে ছিল ৩ লাখ ৮১ হাজার ৬০৭ কোটি টাকা।
বাজার মূলধন ও মূল্যসূচক বাড়লেও বাজারটিতে কমেছে লেনদেনের পরিমাণ। দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ১৯ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৬৪৮ কোটি ২২ লাখ টাকা। সে হিসাবে লেনদেন কমেছে ৬৮ কোটি ৩ লাখ টাকা।
টাকার অঙ্কে ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বিবিএস কেবলসের শেয়ার। কোম্পানিটির ২৭ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইফাদ অটোসের ২৫ কোটি ৫২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৩ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে হামিদ ফেব্রিক্স।
লেনদেনে এরপর রয়েছে- শেফার্ড ইন্ডাস্ট্রিজ, অ্যাকটিভ ফাইন, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, ড্রাগন সোয়েটার, কেডিএস এক্সেসরিজ, বসুন্ধরা পেপার এবং সায়হাম টেক্সটাইল।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স ৩১ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৪৫ পয়েন্টে অবস্থান করছে। বাজারটিতে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৯ লাখ টাকা। লেনদেন হওয়া ২৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে ১১৪টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১০০টির। আর দাম অপরিবর্তিত রয়েছে ২১টির।

[...]

বিস্তারিত...

১৫ আগস্টে কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে কোনো হুমকি নেই। তারপরও রাজধানীতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া  হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল ১১টায় ধানমন্ডি ৩২ নম্বর এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান। ডিএমপি কমিশনার বলেন, নাশকতা সৃষ্টি হতে পারে সুস্পষ্ট এমন [...]

বিস্তারিত...

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ডের ৯% লভ্যাংশ ঘোষণা

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত বছরের জন্য ৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ নগদ ও ৬ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ট্রাস্টি কমিটির সভায় এ লভ্যাংশের সিদ্ধান্ত হয়।

লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী  ১৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নেট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৩১   পয়সা ও ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৯২  পয়সা। আর ক্রয় মূল্যের ভিত্তিতে এনএভি হয়েছে ১১ টাকা ৫১  পয়সা।

 

 

[...]

বিস্তারিত...

ঈদে নিজেই তৈরি করুন ‘খাসির লেগ রোস্ট’

খাসির লেগ রোস্ট, অসাধারণ এই খাবারটি খেতে যেমন মজা দেখতেও তেমন আকর্ষণীয়। আর তাই মজাদার লোভনীয় এই খাবারটি অনেকেরই প্রিয় খাবারের তালকায় আছে। এবার ঈদে সকালে বা বিকেলে পোলাও, বিরিয়ানি, পরোটা, নান কিংবা খিচুড়ি সাথে অতিথিকে আপ্যায়ন করুন খাসির লেগ রোস্ট। আর বেশ সহজেই বাড়িতেই তৈরি করা যায় রেস্তোরাঁর স্বাদের খাসির লেগ রোস্ট। আসুন তাহলে [...]

বিস্তারিত...

ঈদের আগে খালেদা জিয়াসহ ২২ শিক্ষার্থীর মুক্তি দাবি বিএনপির

পবিত্র ঈদুল আজহার আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একই সঙ্গে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী কারাবন্দি ২২ শিক্ষার্থীর মুক্তির দাবি জানিয়েছেন তিনি। মঙ্গলবার (১৪ আগস্ট) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি জানান। রিজভী বলেন, কোরবানি ঈদের প্রাক্কালে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি মেলেনি। [...]

বিস্তারিত...

ত্রাণমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ৭ অক্টোবর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলার রায়ের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেছে হাইকোর্ট। মঙ্গলবার (১৪ আগস্ট) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আপিলের ওপর পুন:শুনানি শেষে রায়ের দিন ধার্য করে। আদালতে দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। মোফাজ্জল [...]

বিস্তারিত...