এজিডব্লিউইবি ও যুব উন্নয়ন অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্মারক সই

অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস্ উইমেন এন্টারপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি) ও যুব উন্নয়ন অধিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর যুব ভবন, ১০৮ মতিঝিল বা/এ অডিটোরিয়ামে এই সমঝোতা স্মারক সই অনুষ্ঠিত হয়।
সমঝোতা স্মারকে যুব উন্নয়ন অধিদপ্তর বাংলাদেশ-এর মহাপরিচালক (ভারপ্রাপ্ত) জনাব আ, ন, আহম্মদ আলী ও অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস্ উইমেন এন্টারপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি)-এর পক্ষে প্রেসিডেন্ট মৌসুমী ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।

সমঝোতা স্মারকের উদ্দেশ্যবলী :
ক। দেশে দক্ষ নারী উদ্যোক্তা তৈরিতে সহায়তা করা।
খ। নারী উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনা ও পণ্য বাজারজাতকরণে সহায়তা করা।
গ। নতুন নতুন ব্যবসায়িক উদ্ভাবনের উৎসাহিত করা।
ঘ। বেকার ও যুব নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে কর্মসংস্থান ও আত্ম-কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা।

উল্লেখ্য, অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস্ উইমেন এন্টারপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি) একটি অলাভজনক, অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও সেবামুলক বেসরকারি প্রতিষ্ঠান। দেশের নারীদের উৎপাদনশীল কাজে সম্পৃক্ত করে নারীর অর্থনৈতিক, প্রশাসনিক ও আইনগত অধিকার নিশ্চিত করার পাশাপাশি আওরথ-সামাজিক উন্নয়নের মাধ্যমে নারীদের ক্ষমতায়নের লক্ষে অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস্ উইমেন এন্টারপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি) কাজ করছে। গ্রাম ও শহরের নারীদের দেশের অর্থনীতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করে জাতীয়ও আন্তর্জাতিক পর্যায়ে সার্থক উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এজিডব্লিউইবি-এর মূল লক্ষ্য।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মরিয়ম আক্তার, সহকারী পরিচালক (প্রশাসন) ফারিয়া নিশাত, এজিডব্লিউইবি উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ ) আব্দুস ছবুর মিয়াঁ, পরিচালক (প্রোগ্রাম) সৈয়দ ইলিয়াসসহ এজিডব্লিউইবি’র উচ্চপদস্থ কর্মকর্তা ও সাংবাদিকরা।