ডিআরএমসি’তে প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক ল্যাব প্রতিষ্ঠার ঘোষণা প্রতিমন্ত্রী পলকের

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাব প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক ।
তিনি আজ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের (ডিআরএমসি) উদ্যোগে আয়োজিত ‘সপ্তম ডিআরএমসি ইন্টারন্যাশনাল টেক কার্নিভাল-২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ’ শীর্ষক প্রকল্প থেকে প্রতিষ্ঠানটির জন্য রোবটিক্স, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, থ্রিডি প্রিন্টারসহ অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে প্রথম ফেব্রিকেশন ল্যাব এবং দ্বিতীয় পর্যায়ে ১২ কোটি ব্যয়ে আরেকটি স্পেশালাইজড ল্যাব প্রতিষ্ঠা করা হবে।
প্রতিমন্ত্রী পলক বলেন, বাংলাদেশে বর্তমানে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১ লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৫ কোটি শিক্ষার্থী রয়েছে। তারাই ২০৪১ সালে সামরিক কর্মকর্তা, চিকিৎসক, আইনজীবী, গবেষক, উদ্যোক্তা, উদ্ভাবক, সাংবাদিক কিংবা রাজনীতিবিদ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে নেতৃত্ব প্রদান করবে।
তিনি আরো বলেন, আজকের শিশু, কিশোর-কিশোরী, তরুণ-তরুণীদের আমরা যেভাবে গড়ে তুলবো ৪১ সালের বাংলাদেশ কিন্তু সেভাবেই গড়ে উঠবে।
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের প্রধান সমন্বয়কারী নরুন্নবী। (বাসস)