মাগুরায় স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০১৮ অনুষ্ঠিত

মাগুরায় বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা কর্মসূচির আওতায় এবং লীড ব্যাংক হিসেবে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনায় ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ অক্টোবর) জেলার সকল তফসিলি ব্যাংকের অংশগ্রহণে শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে এই কনফারেন্স অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক মোঃ আলী আকবর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোঃ তারিকুল ইসলাম, পিনাকী রঞ্জন সরকার, বাংলাদেশ ব্যাংক খুলনা অফিসের উপ-পরিচালক সন্জয় কুমার দত্ত। কনফারেন্সে সভাপতিত্ব করেন এক্সিম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্ মোঃ আব্দুল বারী।

অনুষ্ঠানে বক্তাগণ শিক্ষার্থীদের সঞ্চয়মূখী অভ্যাস গড়ে তোলার তাগিদ দেন। ব্যাংকিং ব্যবস্থার অধীনে সঞ্চয়ের মাধ্যমে দেশের উন্নয়নে অংশ নেওয়ার জন্য তাঁরা শিক্ষার্থীদেরকে আহ্বান জানান। এছাড়াও কনফারেন্সে ‘স্বপ্ন’ শিরোনামে স্কুল ব্যাংকিং বিষয়ক একটি প্রামান্যচিত্র ও আর্থিক শিক্ষা বিষয়ক স্লাইড প্রদর্শনসহ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

স্কুল ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য একটি র‌্যালি শেখ কামাল ইনডোর স্টেডিয়াম থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

আজকের বাজার/এমএইচ