‘বিশ্ব সমাজের প্রকৃত সমর্থন পাচ্ছেন না ফিলিস্তিনের নিপীড়িত জনগণ’

ইতালিতে সক্রিয় ফিলিস্তিনি মুক্তি আন্দোলনের সমর্থক একটি স্বেচ্ছাসেবী সংস্থার নেতা মিশেলে বুরজিয়া বলেছেন, পশ্চিমা সংবাদ ও প্রচার মাধ্যমগুলো মজলুম ফিলিস্তিনিদের পক্ষে কথা না বলে তাদের বিরুদ্ধে সংবাদ প্রচার করছে।

ফিলিস্তিন মুক্তির নৌ-বহর শীর্ষক সংস্থার সমন্বয়কারী এই নেতা বলেছেন, পশ্চিমা সংবাদমাধ্যমগুলো সব সময়ের মতো এখনও ইসরাইলের পক্ষ নিয়ে ভুল ও বাস্তবতার ঠিক বিপরীত তথ্য প্রচার করছে।

ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের সমর্থক এই নেতা বলেছেন, বেশিরভাগ পশ্চিমা সংবাদমাধ্যম লবিগুলোর মাধ্যমে প্রভাবিত। আর তাই ইসরাইলি শাসকগোষ্ঠীর ক্ষতি হয় এমন সংবাদ ও ইসরাইল সম্পর্কে সঠিক তথ্য তারা কখনও প্রচার করে না।

এ বিষয়ে গভীর দুঃখ প্রকাশ করে মুসলমানদের প্রথম কিবলা আলআকসা মসজিদ অঞ্চলের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে রেডিও তেহরানের ইতালিয়ান বিভাগকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, পশ্চিমা প্রচার মাধ্যমগুলো ফিলিস্তিনিদের বিষয়ে বিদ্বেষ নিয়ে খবর প্রচার করছে এবং দখলদারদের অপরাধযজ্ঞ ধামাচাপা দিচ্ছে।

মিশেলে বুরজিয়া আরও বলেন, আল-আকসা মসজিদসহ নানা ক্ষেত্রে দখলদার ইসরায়েলি সেনারা ফিলিস্তিনিদের সঙ্গে সহিংস আচরণ চালিয়ে যাচ্ছে।

সূত্র : পার্সটুডে

আজকের বাজার : এমএম / ৯ অক্টোবর ২০১৭