স্পিরিট পানে ৫ জনের মৃত্যু, আশঙ্কায় ২

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় হোমিও দোকানের স্পিরিট পান করে পাঁচজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত এই পাঁচজনের মৃত্যু হয়। এ ঘটনায় দুজনকে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য ফেনী ও ঢাকায় পাঠানো হয়েছে।

নিহতরা হলেন- উপজেলার মোহাম্মদ নগর গ্রামের মৃত ফয়েজ আহমদের ছেলে মহিন উদ্দিন, বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের বাঁশ ব্যাপারী বাড়ির নুর নবী মানিক, পৌরসভা ৮নং ওয়ার্ডের ক্ষিরত মহাজন বাড়ির অনিল রায়ের ছেলে রবি লাল রায়, চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজার এলাকার আবদুল খালেক ও সিরাজপুর ইউনিয়নের মতলব মিয়ার বাড়ি সংলগ্ন সবুজ।

স্থানীয়দের অভিযোগ, বসুরহাট বাজারের পান বাজার সংলগ্ন রফিক হোমিও হল দোকানের স্পিরিট বিভিন্ন কোমল পানীয়ের সঙ্গে মিশিয়ে পান করার ফলে এ ঘটনা ঘটে।

পাঁচজনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, স্থানীয়দের কাছ থেকে স্পিরিট পানে পাঁচজনের মৃত্যুর খবর পেয়ে নিহত পাঁচজনের বাড়ি পরিদর্শন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনকালে একজনের লাশ উদ্ধার করা হয়। এর আগে তিনজনের দাফন সম্পন্ন করা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে স্পিরিট সেবনের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

স্থানীয়দের অভিযোগ, রফিক হোমিও হলের মালিক জায়েদ ও তার ছেলে প্রিয়ম অনেক বছর ধরে অনেকটা খোলামেলাভাবে তাদের দোকানে স্পিরিটসহ বিভিন্ন নেশা জাতীয় দ্রব্য বিক্রি করে আসছে।

এ ঘটনায় পুলিশ স্পিরিট বিক্রেতার ছেলে প্রিয়মসহ দুজনকে আটক করেছে। তবে হোমিও দোকানের মালিক জায়েদ গা ঢাকা দিয়েছেন।

আজকের বাজার/এমএইচ