আগেই নববর্ষ উদযাপন করলেন টেন্ডুলকার!

বছর শেষ হতে চলেছে। নতুন বছর এলো বলে। সারা বিশ্বের মানুষ বছরের নতুন সূর্যকে স্বাগত জানানোর প্রস্তুতিতে ব্যস্ত। ব্যস্ত থার্টি ফার্স্ট নাইট উদযাপনের প্রস্তুতিতে। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার তারো আগে থেকেই নববর্ষ উদযাপনের মেজাজে রয়েছেন। শনিবার সাবেক টিমমেট যুবরাজ সিং ও অজিত আগারকারকে নিয়ে একটি নববর্ষপূর্ব পার্টি উদযাপনও করে ফেলেছেন লিটল মাস্টার। পরে যুবরাজ সেই পার্টির একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন।

পার্টির ছবি পোস্ট করে যুবরাজ শচীনকে ধন্যবাদ জানিয়ে ক্যাপশনে লিখেছেন, ‘ধন্যবাদ শচীন টেন্ডুলকার, একটি সুন্দর ও আনন্দময় রাতের জন্য। ‘ ক্যাপশনে হ্যাশট্যাগ (#) দিয়ে লিখেছেন, ‘মনস্টার আগারকার’! ছবিটি এরই মধ্যে প্রায় আড়াই মিলিয়ন লাইক পেয়েছে।
২০১৩ সালে ক্রিকেটকে বিদায় জানালেও অবসর পরবর্তী সময়টা ভালোভাবেই কাটাচ্ছেন ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক। কিন্তু নববর্ষ উদযাপনে শুধুমাত্র পার্টি আয়োজনের মধ্যেই সীমাবদ্ধ থাকেননি ভারতের ক্রিকেট ঈশ্বর।

গল্ফ এবং রেসিংয়ে তার দুর্বলতার কথা সর্বজনবিদিত। সম্প্রতি টুইটারে ভক্তদের জন্য নিজের গল্ফ খেলার একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, টেন্ডুলকার স্ট্রোক নিয়ে হোলে বল ফেলেছেন। বল হোলে পড়ার পর দারুণ প্রাণবন্ততায় তা উদযাপন করেছেন তিনি, যেভাবে ক্রিকেট মাঠে উইকেট পাওয়ার পর করতেন। সেই ভিডিওর নিচে ক্যাপশনে শচীন লিখেছেন, ‘খেলা ও বন্ধুদের সাথে সময় কাটানোর মতো আর কিছুই হতে পারে না। এটা অবিস্মরণীয় কিছু মুহূর্ত উপহার দেয়।’

টেন্ডুলকার এখন ভারতের রাজ্য সভার সদস্য। সম্প্রতি তিনি ভারতকে খেলাপ্রিয় জাতি থেকে খেলোয়াড়ের জাতিতে রুপান্তরের স্বপ্নের কথা জানিয়েছেন। যেটা ভারতে খুবই প্রসংশিত হয়েছে।

আজকের বাজার: সালি / ৩১ ডিসেম্বর ২০১৭