চিকিৎসক রাকিব হত্যা: খুলনায় আরও এক আসামি গ্রেপ্তার

খুলনা মহানগরীর গল্লামারীর রাইসা ক্লিনিকের পরিচালক ও বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ ডা. আব্দুর রকিব হত্যা মামলার এজাহারভুক্ত আসামি কুদ্দুসকে গ্রেপ্তার করেছে পুলিশ। এনিয়ে মোট ছয় আসামি গ্রেপ্তার হলো।

শনিবার দুপুর দেড়টার দিকে নগরীর খালিশপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল বলেন, ১৭ জুন বুধবার রাতে বিভিন্ন সময় অভিযান চালিয়ে ডা. রকিব হত্যা মামলায় এজাহারভুক্ত প্রধান আসামি জমির, আবুল আলী, গোলাম মোস্তফা, খাদিজাকে গাজীপুরের টঙ্গী ও খুলনার রূপসা থেকে গ্রেপ্তার করা হয়। ১৬ জুন রাতে আবদুর রহিম নামে একজনকে আটক করে পুলিশ। পরে তাকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়। শুক্রবার প্রধান আসামি জমির শেখ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুস সামাদ তার জবানবন্দি রেকর্ড করেন।

অপর দুই আসামি আবু আলী ও গোলাম মোস্তফাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাদের থানা হাজতে নেয়া হয়।

এর আগে, বৃহস্পতিবার আদালত আসামি আব্দুর রহিমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি এখন খুলনা থানায় পুলিশ রিমান্ডে রয়েছেন।

উল্লেখ্য, নগরীর মোহাম্মদ নগরীর পল্লবী সড়কের বাসিন্দা আবুল আলীর স্ত্রী শিউলী বেগমকে ১৪ জুন সিজারের জন্য রাইসা ক্লিনিকে ভর্তি করা হয়। ওই দিন বিকাল ৫টায় অপারেশন হয়। বাচ্চা ও মা প্রথমে সুস্থ ছিলেন। পরে রোগীর রক্তক্ষরণ হলে ১৫ জুন সকালে শিউলী বেগমকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখান থেকে ঢাকায় নেয়ার পথে ১৫ জুন রাতে তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের স্বজনরা ১৫ জুন রাত পৌনে ৯টার দিকে রাইসা ক্লিনিকে গিয়ে ডা. রকিবকে মারধর করে। এক পর্যায়ে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন রকিব। পরে তাকে প্রথমে গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে শহীদ শেখ আবু নাসের হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে ১৬ জুন চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. রকিব খান।