ওয়াসার সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট

ঢাকা ওয়াসার অবসারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ আহমেদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দায়ের করা মামলায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক ২০১৬ সালের ৭ ডিসেম্বর রমনা থানায় এই মামলা দায়ের করে বলে জানান জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

মামলার অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বে আছেন দুদকের ঢাকা সমন্বিত জেলার উপ-সহকারী পরিচালক নাজিম উদ্দিন। আর মামলার তদন্তকারী কর্মকর্তার দায়িত্বে আছেন দুদকের ঢাকা সমন্বিত জেলার সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ।

মামলার বিবরণী থেকে জানা গেছে, ঢাকা ওয়াসার অবসারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ আহমেদ দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ২৯ লাখ ১৮ হাজার ৭০০ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ প্রদর্শন করেন।

তবে দুদক তার দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে ২ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৯ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ পায়। সম্পদ যাচাইকালে দুদক তার মোট আয়ের উৎস পাওয়া যায় ১ কোটি ১ লাখ ৮৪ হাজার ৪৭৭টাকা। ফলে ফরিদ আহমেদের অবৈধ সম্পদের পরিমাণ খুঁজে পায় ১ কোটি ২ লাখ ৫২ হাজার ৫৫২ টাকা। এছাড়া তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৭৫ লাখ ১৮ হাজার ৩২৯ টাকার সম্পদের তথ্য গোপন করেন।

আজকের বাজার: সালি / ১৬ জানুয়ারি ২০১৮