পুরস্কারের জন্য পাণ্ডুলিপি আহ্বান করেছে দেশ পাবলিকেশন্স

বাংলাভাষা ও সাহিত্যে বিভিন্ন ক্ষেত্রে যারা কাজ করে যাচ্ছেন তাদের উৎসাহিত করতে বিগত বছরের মতো এবারও ‘দেশ পাণ্ডুলিপি পুরস্কার ২০১৭’ প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে প্রকাশনা প্রতিষ্ঠান দেশ পাবলিকেশন্স। এ লক্ষে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাণ্ডুলিপি আহ্বান করা হয়েছে।

বৃহস্পতিবার ০৫ অক্টোবর দেশ পাবলিকেশন্সের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছয়টি বিভাগে এ বছর দেশ পাণ্ডুলিপি পুরস্কার দেওয়া হবে। বিভাগগুলো হলো- কথাসাহিত্য, কবিতা, গবেষণা, মৌলিক প্রবন্ধ, নাটক ও শিশুসাহিত্যে। অপ্রকাশিত পাণ্ডুলিপি পাঠাতে হবে চলতি বছরের ৩০ ডিসেম্বরের মধ্যে। জুড়ি বোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে ২০১৮ সালের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। পুরস্কার দেওয়া হবে ‘দেশ সাহিত্য উৎসব ২০১৮-এ’। জমাকৃত পাণ্ডুলিপি থেকে জুড়িবোর্ডের মাধ্যমে প্রতি বিভাগে ১ জন করে শ্রেষ্ঠ হিসাবে মনোনীত করা হবে।

পুরস্কারের জন্য পাঠানো পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণার আগে অন্য কোনো প্রতিষ্ঠানে পাঠানো যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

প্রয়োজনে প্রতিষ্ঠানটির ‘দেশ পাবলিকেশন্স, ২২ সেগুনবাগিচা, (৫ম তলা) ঢাকা ১০০০ ঠিকানায় অথবা ০১৭২১ ৫৬৫২১৮ ফোন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। ইমেইল: deshpublications@gmail.com

আজকের বাজার: আরআর/ ০৫ অক্টোবর ২০১৭