বৃষ্টিতে ম্যাচ বাতিল হলেও বিশ্বকাপে তৃতীয় পাকিস্তান

একেবারে শেষপর্যায়ে চলে এসেছে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। ৩ ফেব্রুয়ারি ভারত-অস্ট্রেলিয়া ফাইনালের আগে বৃহস্পতিবার তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল পাকিস্তান ও আফগানিস্তানের যুবাদের। তবে বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হয়ে যায়। এতে পাকিস্তানকে বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জনকারী দল হিসেবে ঘোষণা করা হয়েছে। গ্রুপপর্ব আফগানিস্তানের উপরে থেকে শেষ করায় ম্যাচ পরিত্যক্ত হলেও শীর্ষ তিনে থেকে বিশ্বকাপ শেষ করেছে পাকিস্তান।

আগের রাত থেকেই ভীষণ বৃষ্টি হয়েছে কুইন্সটাউনে। ফলে ম্যাচ শুরু হওয়ার সময় পিছিয়ে দেয়া হয়। তবে আবার বৃষ্টি শুরু হওয়ায় ম্যাচ শুরু হওয়ার আর কোন উপায়ই ছিল না। ফলে ম্যাচটিই বাতিল ঘোষণা করা হয়।

এতে করে লাভ হয়েছে পাকিস্তানেরই। ম্যাচ না খেলে শুধু নেট রান রেটের জোরেই তৃতীয় স্থান অর্জন করেছে দলটি। আফগানিস্তান ও পাকিস্তান- দু’দলই ছিল গ্রুপ ‘ডি’তে। নিজেদের মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল আফগানরা। দুই দলই গ্রুপপর্বে দুই জয় ও একটি হার পেয়েছে। তবে পাকিস্তান নেট রানরেটের কারণে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। যা পরে নির্ধারণ করে দিয়েছে দলটির তৃতীয় স্থান।

আজকের বাজার : সালি / ১ ফেব্রুয়ারি ২০১৮