সাইফ আলি খানের কন্যা আদালতে

বলিউডের সিনেমা মুক্তির আগেই দ্বিতীয় সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাইফ আলি খানের কন্যা সারা আলি খান। কিন্তু সারার বিরুদ্ধে অভিযোগ তুলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন প্রযোজক। তাদের অভিযোগ, শিডিউল ফাঁসিয়েছেন সারা। এ জন্য আদালতে হাজিরা দিতে হবে সাইফ-কন্যাকে।

সারা অভিনীত ‘কেদারনাথ’ সিনেমার পরিচালক ও প্রযোজকের মধ্যে সমস্যা তো আগেই ছিল। এখন অভিষেক কাপুরের সঙ্গে ঝামেলায় এবার নাম জড়ালো উঠতি নায়িকার। অভিষেক কাপুরের ‘কেদারনাথ’ সিনেমাকে সারা যে তারিখগুলো আগে দিয়েছিলেন, সেগুলো তিনি এখন রোহিত শেঠির ‘সিম্বা’ সিনেমাকে দিয়েছেন। সারার বিরুদ্ধে এই অভিযোগ এনে স্কাই প্রোডাকশন প্রাইভেট লিমিটেড থেকে হাইকোর্টে আবেদন জানানো হয়েছে।

নির্মাতাদের অভিযোগ, ২০১৭ সালে অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’ সিনেমায় মুখ্য অভিনেত্রী হিসেবে সারার কাজ করার চুক্তি হয়েছিল। সারা মে থেকে জুলাই পর্যন্ত সময় দিয়েছিলেন। এখন সারার ম্যানেজার বলেন, জুনে তিনি শুটিং করতে পারবেন না। কারণ সে সময় সারা তার দ্বিতীয় সিনেমার (‘সিম্বা’) শুটিংয়ে ব্যস্ত থাকবেন।

আদালতে আর্জিতে উল্লেখ করা হয়, সারা এভাবে চুক্তি ভেঙেছেন। পূর্ব প্রতিশ্রুতি পালনে সারাকে আদালত নির্দেশ দিক, এমন আবেদন করেছেন সিনেমার নির্মাতা। একই সঙ্গে সারার কাছ থেকে ৫ কোটি রুপি ক্ষতিপূরণও দাবি করা হয়েছে। আদালত মামলার শুনানির দিন আগামী শুক্রবার ধার্য করেছে।

আদালতে প্রশ্ন উঠেছে, কোনো অভিনেতা বা অভিনেত্রী আগে থেকে দেওয়া তারিখ পরিবর্তন করতে পারেন কি না, বা অন্য কোনো সিনেমার জন্য দিতে পারেন কি না। এদিকে অভিষেক কাপুর, সাইফ আলি খান, সারা কিংবা রোহিত শেঠি কেউই এ বিষয় এখনো কোনো মন্তব্য করেননি।

এখন সারা যদি ‘কেদারনাথ’ সিনেমার চুক্তি অনুযায়ী কাজ করতে যান, তাহলে রোহিতের সঙ্গেও ডেট নিয়ে তার সমস্যা হতে পারে। অবশ্য এসব কিছুর জবাব আদালতের শুনানির পরই জানা যাবে।

আজকের বাজার/আরআইএস