ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত ২

ছবি : ইন্টারনেট

ময়মনসিংহে মাদক বিরোধী অভিযানে পুলিশের সঙ্গে পৃথক দুই ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন ২ জন। নিহতরা হলেন, আলী হোসেন (৪৩) ও স্বপন মিয়া (৪০)। ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে। পুলিশে দাবি, নিহত দুজন মাদক বিক্রির সঙ্গে জড়িত।

বৃহস্পতিবার (২১ জুন) দিবাগত রাতে তারাকান্দা ও ত্রিশালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ডিবি পুলিশের ওসি আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাত অনুমানিক ৩টার দিকে আমাদের কাছে খবর আসে তারাকান্দার ফুলপুর সড়কের পাশে কয়েকজন মাদকের চালান নিয়ে ভাগাভাগি করছে, পরে জেলা গোয়েন্দা শাখার একটি দল এবং তারাকান্দা থানা পুলিশ যৌথ অভিযান চালায়।

এসময় মাদক বিক্রেতারা পুলিশ এসেছে টের পেয়ে ইট-পাটকেল নিক্ষেপসহ এলোপাতারি গুলি বর্ষণ শুরু করেন। পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে এক পর্যায়ে মাদক বিক্রেতারা পালিয়ে যায়।

তিনি বলেন, পরে এলাকায় তল্লাশি কালে আলী হোসেন নামে এক মাদক বিক্রেতাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে ত্রিশাল থানার ওসি জাকিউল ইসলাম বলেন, রাত সাড়ে ৩টার দিকে ত্রিশাল উপজেলার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সড়কের একটি পরিত্যক্ত ঘরে কয়েকজন মাদক বিক্রেতার অবস্থান টের পেয়ে ঘেরাও করে পুলিশ।

এসময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে স্বপন মিয়া নামের এক মাদক বিক্রেতা নিহত হয়।

পুলিশ জানিয়েছে, নিহত আলী হোসেনের বিরুদ্ধে হত্যা, চুরি-ডাকাতি ও মাদকসহ অন্তত ২৫টি মামলা এবং স্বপন মিয়ার বিরুদ্ধে একটি হত্যা ও মাদকের ৮টি মামলা রয়েছে।

রাসেল/